Happy Diwali Wishes SMS in Bengali Maa Kali Puja Greetings

সকলকে জানাই শুভ দীপাবলির Happy Diwali আন্তরিক প্রীতি শুভচ্ছা ভালোবাসা ও অভিনন্দন, আমাদের এই দেওয়া এই কালীপূজার এমএমএস, স্ট্যাটাস, গ্রিটিংস ও ক্যাপশন গুলো প্রিয়জনদের পাঠিয়ে করে আপনার দিওয়ালি উৎসব কে আরোও সুন্দর করে তুলুন.

happy-diwali-bengali-wishes-sms-status-quotes

কালী পূজা মানেই আলোর উৎসব, ঈশ্বরের কাছে প্রার্থনা করি সকলের মনের আঁধার ঘুচে গিয়ে আলোয় আলোয় উদ্ভাসিত হয়ে উঠুক, মনে জাগরিত হোক আনন্দের জোয়ার। আসুন এখন আমরা দেখে নেই কালীপূজা উপলক্ষ্যে মেসেজ ও শুভেচ্ছা বার্তা গুলো।

Happy Diwali 2022 Festival Wishes, SMS in Bengali

1 .মা তুমি করুনা ময়ী, তোমার করুণার ভিখারী আমি, দাও মা তোমার চরণ দুখানি, বক্ষে আমার ধরে রাখি।

2. তুমি কি মা শুধুই পাষাণ মূর্তি, দুঃখ নাকি হারিনি তারা, ব্যাকুল হয়ে ডাকি মা তোমাকে, দাওনা কেনো আমার ডাকে সাড়া।

3. মাগো মা তুমি চিন্ময়ী, তোমার পদরেনু চুমি আমি, অধম হৃদয় চাই শুধু মাগো, তোমার কাছেই আমি থাকি,

bengali-happy-diwali-and-kali-puja-greetings

4. ছয় ঋতু বাড় মাসে পূজি তোমায় দেশে দেশে, ভিখারী আজ হলাম শেষে, দিয়ে আমার তোমাকে সব সম্বল। ত্বত্ত কথার ধার ধারি না, সাধু সঙ্গ তাও মানিনা, নিজে যা বুঝি ভালো তাই নিয়েই করি বাসনা। ভুল হলে করে দিও ক্ষমা, অপরাধ রেখোনা জমা, দয়াময়ী তুমি শ্যামা মা, করুণার সাগর।

5. অজ্ঞানে কুকর্ম করি আঁধারে মা আছি, পাপের বোঝা মাথায় নিয়ে মোহ সুখে নাচি, তোমার করুণার পর্শ নিয়ে আমরা সবাই বাঁচি। স্নেহ মহিমায় ত্বত্ত জ্ঞানে কালী নাম সদা বলি, সর্ব অঙ্গ দিয়ে মাগো মুখে বলি জয় মা কালী। আমাদের দাও মা ভক্তির রামাবলি।

6. তুমি ছাড়া মা জগৎ আঁধার, মা তুমি না হলে বৃথা সংসার। দিবা নিশি তাইতো সদা তোমাকে ডাকি, তুমি মা দয়ার দেবী দিওনা কভু ফাঁকি।

7. যখন আমি ছিলাম একা, ভবো নদীর ওপারে, আপন আমার কেউ ছিলনা এই সাধের নীরে। এখনি বা কে যে আপন কার আশায় বসে থাকি, পাগল হয়ে শুধু মা তোমাকে ডাকি।

Best Diwali Greetings in Bengali

8. দেখি আমি মায়ার জালে যে দিয়েছে পা, পঞ্চভূতের মানব জনম তার হয়েছে বৃথা, বিবেক আমার জেগে গেছে আজ নিশি ভোরে, মা মা বলে তাই আমি খুঁজে মরি তোরে। ক্ষণে হেসে ক্ষনে কেদে ভাসাই আমার দুই আঁখি, মা তোর আশীর্বাদ পেতে সদাই আমি আশায় থাকি।

9. কাজ কি মন্ত্র আবাহনে কিংবা রত্ন সিংহাসনে, মা শুধু বসাও এনে বুকটা করে খালি, হৃদয় প্রাণ এক করে সব মনে মনে বলো শ্রী শ্রী কালী। হয় কি পূজা ভোগের আগে বাসনা মনে জাগে,

10. অনন্ত কাল আছে জেগে গ্রহ তারা শশী রবি, দিক দিগন্ত আলো আঁধার চিরঞ্জীবি আছে সবি, আমরণ মা কারণ ভেবে তোর চরণে রইবো পরে, শিবের কেনো হয়না মরণ জীবের মরণ কি কারণে।

11. শিবলকে কিসের অভাব, যেথায় জুড়ায় প্রখর তৃতাপ। তবুও মাটির শ্মশান খোঁজে হৃদ শ্মশানে মনোকরমা। সনাতনী মহাকালী কাল বলে যারে বুঝতে নাহি পারি, সড়শি বালিকা কেমনে হলি ছিন্ন মস্তক ভয়ংকরী।
ভাবুক বলে ভাবের মায়ায়, ভাব করে সে জীবের কায়ায়, আদ্যাশক্তি মহামায়া সে ভাবের গুনে গুনোধামা শ্যামা।

12. চেয়ে দেখ মা ব্যথার প্রদীপ জ্বলছে আমার হৃদয় জুড়ে, বিশ্ব ধূলি তোর চরণে তার একটু দে নিভাই তারে। ইচ্ছে করে মা যে তোরে, বেঁধে রাখি পূজার ঘরে, সারাজীবন অশ্রু ধারায় ঐ পদ ধুই অনাহারে। লুকাতে কি পারে সে মা রূপ আছে যার বিশ্ব ভরে। জ্বলছে যে মা তোর রূপের আলো আমার সারা অঙ্গ জুড়ে।

13. শুনেছি পুরাণে বেদাগমতন্ত্রে জীব শক্তি তুমি মা জীব দেহ যন্ত্রে। মা তুমি জাগিবে কোন উদ্বোধনী মন্ত্রে কে দেবে সে মন্ত্র। আবাহন মন্ত্রে ডাকবো কোন ঘটে, যে ঘটে যা ঘটাও সেই ঘটে তাই ঘটে। জগৎ মাঝে তুমি অসীম মায়া, যেখানে যাই খুঁজে পাই তোমার অপার ছায়া।

Shyama Puja Bengali Caption

14. বাঁধা পড়ে সাত বিপাকে যে পড়ে গেছি ঘোর বিপাকে, অর্থ ছাড়া এই পৃথিবীতে সবই ব্যর্থ হয়ে যায়। বামা ক্ষ্যাপা শঙ্কর বাবা আছেন কালীর চরণতলে, সংসারের পাপ পুণ্যে থাকেন কালী জলে স্থলে। সংসার জ্বালায় দৌড়া দৌড়ি কখন মায়ের কাজ যে করি, আমি আর স্বর্গ চাইনা, ঠাই চাই তারার পায়।

shyama-kali-puja-bengali-caption

15. রাগ করে মা থাকিস না ভুলে, সন্তান কে নে মা কোলে তুলে, অশ্রু জলে তোর চরণ ধবো, মা আমি তোর পাগল হবো।

16. অপরাধ করেছি আমি, কৃপা কর মা অন্তর্যামী, ভবে আসা যাওয়া সাঙ্গ করে, ভরসা দে মা অন্তর জুড়ে। সাধ ছিল মা তোর চরণে ভক্তি অর্ঘ্য ডালি দেবো, আশার আলোর রশ্মি দিয়ে মনের কালী মুছিয়ে নেবো।

17. অজ্ঞানের অন্ধকারে খুঁজে পাবো কোথায় তোমায়, জ্ঞানের কালী মাখিয়ে দিয়ে, মনের কালী ঘুচিয়ে দাও মা। যে রুপেতে জগৎ আলো, কি হবে সে রূপে মা কালী মেখে।

18. বিশ্ব জোড়া খেলা ঘরে, খেলছি বসে কালের খেলা, ভুলে গিয়েছি মাগো তোমায়, পড়বে মনে বিদায় বেলায়। এ কেমন লীলা তরী, বুঝেও বুঝতে নাহি পারি, ভাগ্য কি আর হবে মাগো, পারবো যেতে তোর বাড়ি।

19. দুঃখীর তুমি দুঃখ ঘুচাও দীনের অশ্রু তুমি মুছাও, কৃপাময়ী মাগো তুমি হৃদয়ের ভাবনা। পপি তাপি উদ্ধার করো সবার সংসার আলোয় ভরো, তোমার নামের স্মরণ নিয়ে অভাগারে নাওযে কোলে, কেমন করে থাকি মা আমরা সবাই তোমাকে ভুলে।

20. নানা সংয়ে নানা রঙে ভুলতে চায় নানা ঢংয়ে, বাইরে থেকে যায়না চেনা কতোটা বিষ তার ভিতরে। পইসা করি যদি থাকে আদর করে সবাই ডাকে, নইলে মাগো মরে গেলেও কেউ আসেনা কারো দুয়ারে।

Maa kali caption in Bengali

21. ভক্তবৃন্দ অঞ্জলী ভরে প্রণাম করে দু হাত জুড়ে, মঙ্গলময়ী তুমি মঙ্গলকারি। ঘণ্টা বাজে কাঁসর বাজে বাজে শঙ্খ মন্দিরা বাজে, ঢাকের তালে তালে বাজে বাঁশরী, এসো আজ সবে মিলে মায়ের নামে আরতি করি।

22. ভক্তিতে যুক্তিতে করে ঝগড়াঝাটি, সামাল দিতে তাদের গেলো সময় কাটি, এখন শূন্য ঝুলি সম্বল শুধু মুখের বুলি, এ লজ্জা আমি কেমনে ভুলি। সাধুর উক্তি বৈরাগ্য মুক্তি একথা শুনেছি কানে, তবু বনবাসী কেনো হতে যে পারিনা, তারা মা আমার সবিই জানে।

23. দিনে দিনে ডুবছে তরী, ভয় করে মা দিতে পাড়ি, পারাপারের কর্তি তুমি আপত কালে সঙ্গে থেকো। মন্ড মালা গলায় নিয়ে ভয় দেখাতে এসে, আঁধার মুছে আলোর পরশ দিলি ভালোবেসে। মায়ার বসে মোহের ঘরে দেখা হলনা মা তোকে হৃদয় ভরে, শেষ বেলাতে ওই দু চরণে ঠাঁই দিতে মা ভুলোনা।

24. তুমি মাগো শক্তি রূপা তুমি মহামায়া, কৈলাশ বাসিনী মাগো তুমি শিবজয়া। ভিক্তিরুপা তুমি মাগো তুমি ভগবতী, মহাকালী তুমি মাগো তুমি ধূমাবতী। বগলা কমলা তুমি মাগো তুমি সৃষ্টিস্মৃতি, অখিল জীবের তুমি নিঠুর নিয়তি।

25. জীবন পথের সব অপরাধ ছিলো যতো অবাধ্য সাধ, মায়ার বসে কি করেছি সবি হয়ে গেলো ফাঁকি। রাঙা জবার মতো মাগো রাঙা করো মন, রাঙা পায়ে প্রথম পূজা করবো নিবেদন। বিশ্ব ভুবন যার পলকে মুগ্ধ মায়ায় ঘুমিয়ে থাকে, সব কলঙ্ক বিসর্জন দিয়ে মুক্ত করো মনপাখি।

Maa kali quotes in bengali

26. তুমি জলে তুমি স্থলে তুমি থাকো আদ্যমূলে মা, আছো সর্ব ঘটে অর্ঘ্য পুটে, সরা আকারে নিরাকারে। তুমি সন্ধ্যা তুমি গায়ত্রী তুমি জগদ্ধাত্রী মা, তুমি অকুলের প্রাণকত্রী, সদা শিবের মনোহরা।

27. তারা নামের কি মহিমা জেনে ছিলো সাধক বামা, সেই তারামার ছবি ও মন হৃদয় দিয়ে এঁকে নিও। তারা নামে অপার শান্তি তারা নামে মেলে ভক্তি, মা তারা ঘুচায় ক্লান্তি আনে প্রাণে সুখের সস্তি। তারা সবার হোক কর্ম তারা হোক সবার ধর্ম, তারা নামের ধূপটি জ্বেলে জীবন হোক ধন্য।

28. দাও মাগো শক্তি দাও প্রেম ভক্তি, অধমের জীবনে এনে দাও মুক্তি, তোমার নামের তাই মহিমা গেয়ে যাই। শান্তি দিয়ে মাগো দূর করো ক্লান্তি, মুছে দাও জীবনের যতো কিছু ভ্রান্তি।

29. তারা নামে কতো জাদু, এই নামেতে আছে মধু, সারা জনম তারার চরণ, ভুলোনা মন কভু, সকল বাঁধা বিপদে যে রক্ষা করেন মা, মায়ের মুখে চাঁদের হাঁসি, নয়ন তারায় স্নিগ্ধ রাশি, ভুবন মাঝে আলোর দিশা হলো তারা মা।

• আশা করি আপনাদের সকলের এই শুভ কালী পূজার শুভেচ্ছা বার্তা গুলো ভালো লেগেছে, সকলের কাছে এই শুভ দীপাবলি Happy Diwali হয়ে উঠুক আনন্দের ও উচ্ছ্বাসের, ধন্যবাদ।

Leave a Comment